বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী এখন মার্ক জাকারবার্গ

বর্তমানে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হিসেবে উঠে এসেছেন মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ। সাম্প্রতিক ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সের তথ্য অনুযায়ী, জাকারবার্গের বর্তমান সম্পদের পরিমাণ ২০৬ বিলিয়ন ডলার। এতে করে তিনি ইলন মাস্কের পরেই অবস্থান করছেন, যার মোট সম্পদের পরিমাণ ২৫৬ বিলিয়ন ডলার। এই তথ্য সম্প্রতি সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে।

ব্লুমবার্গের পরিসংখ্যানে আরও বলা হয়েছে, ২০২৪ সালে জাকারবার্গ তার ব্যক্তিগত সম্পদে ৭৮ দশমিক ১ বিলিয়ন ডলার যোগ করেছেন, যার ফলে তিনি "২০০ বিলিয়ন ডলার ক্লাব"-এর সদস্য হয়েছেন। এই ক্লাবে ইলন মাস্ক (২৫৬ বিলিয়ন ডলার) ও অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস (২০৫ বিলিয়ন ডলার) সহ মাত্র তিনজন রয়েছেন। 

তবে, সম্প্রতি তার ব্যক্তিগত সম্পদ কমে ১৯৩ বিলিয়ন ডলারে নেমে আসায়, এলভিএমএইচ-এর সিইও বার্নার্ড আর্নল্ট এই ক্লাব থেকে বাদ পড়েছেন।

২০০৪ সালে ফেসবুক প্রতিষ্ঠা করে প্রযুক্তি দুনিয়ায় প্রবেশ করেন মার্ক জাকারবার্গ। তার সম্পদের বড় একটি অংশ মেটা প্ল্যাটফর্মের শেয়ার থেকে এসেছে। ২০২৪ সালে মেটার শেয়ারের মূল্য ৭২ শতাংশ বেড়েছে, যার কারণে তার সম্পদেও ব্যাপক বৃদ্ধি হয়েছে। গত শুক্রবার (৪ অক্টোবর) মেটার শেয়ারের মূল্য আরও ২ দশমিক ২৬ শতাংশ বেড়েছে।

মেটা বর্তমানে ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেড, এবং ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপসহ জনপ্রিয় কয়েকটি সামাজিক যোগাযোগ মাধ্যম পরিচালনা করে।

Post a Comment

0 Comments