সাবেক এমপি একরামুল করিমকে নোয়াখালী কারাগারে প্রেরণ


নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরীকে নোয়াখালী জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার রাতে চট্টগ্রামের খুলশি এলাকা থেকে র‍্যাব তাকে গ্রেপ্তার করে।

বুধবার (২ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাজ্জাদ হোসেন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই দিন সকাল সোয়া ৭টার দিকে তাকে আদালতে হাজির করা হলে বিচারক তার বক্তব্য শুনে এ নির্দেশ দেন।

নোয়াখালী কোর্ট ইন্সপেক্টর শাহ আলম এ তথ্য নিশ্চিত করেছেন। 

র‍্যাব জানায়, খুলশির বাসা থেকে গ্রেপ্তারকালে সাবেক এমপি একরামের কাছ থেকে ২৬,২০০ মার্কিন ডলার, ২,১০০ সিঙ্গাপুর ডলার এবং ১০ লাখ টাকা বাংলাদেশি মুদ্রা উদ্ধার করা হয়।

জানা যায়, একরামুল করিমের বিরুদ্ধে নোয়াখালীর সুধারাম থানায় একটি হত্যা মামলা, একটি বিস্ফোরক ও অপহরণ মামলা, কবিরহাট থানায় একটি অস্ত্র মামলা এবং সোনাইমুড়ী থানায় একটি হত্যা মামলাসহ মোট চারটি মামলা রয়েছে। এছাড়াও, ঢাকার একটি থানায়ও তার বিরুদ্ধে একটি মামলা রয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, একরামুল করিম চৌধুরী ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো নোয়াখালী-৪ আসন থেকে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে তিনি দশম, একাদশ এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

Post a Comment

0 Comments