গাছের গুড়ির আড়ালে মিলল থানা থেকে লুট হওয়া গ্যাসগান


**গাছের গুড়ির আড়ালে মিলল থানা থেকে লুট হওয়া গ্যাসগান**

নোয়াখালীতে থানা থেকে লুট হওয়া একটি গ্যাসগান উদ্ধার করেছে র‍্যাব-১১। গত ৫ আগস্ট ঘটে যাওয়া ওই লুটপাটের ঘটনায় অস্ত্রটি চুরি হয়েছিল। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে র‍্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালী কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।  

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্যাসগানটি একই দিন রাতে জেলার বেগমগঞ্জ উপজেলার মজুমদারহাট বাজার এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। এটি মীরওয়ারিশপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে এডভোকেট খোকন উদ্দিন বাহারের বাড়ির পাশে, নাসিরের স-মিলের গাছের গুড়ির আড়ালে লুকানো অবস্থায় পাওয়া যায়।  

উল্লেখ্য, গত ৫ আগস্ট সন্ধ্যায় উত্তেজিত জনতার একটি দল নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন থানায় আক্রমণ, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালায়। এ সময় দুর্বৃত্তরা থানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ ও সরকারি সম্পত্তি লুট করে নিয়ে যায়। পরবর্তীতে র‍্যাব-১১ এর একটি গোয়েন্দা দল নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন থানায় অভিযান পরিচালনা করে লুট হওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চালায়।

র‍্যাব জানায়, উদ্ধারকৃত ৩৮ এমএম গ্যাসগানটি (মেইড ইন চায়না) পুলিশ বাহিনী ব্যবহার করে থাকে এবং এটি থানা থেকে লুট হওয়া অস্ত্র বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে অস্ত্রটি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বেগমগঞ্জ থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

Post a Comment

0 Comments