নোয়াখালীতে আরইবি ও পল্লী বিদ্যুৎ সমিতির একীভূতকরণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত।

নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ পল্লী বিদ্যুৎ বোর্ড (আরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতির একীভূতকরণ, অভিন্ন চাকরিবিধি প্রণয়ন এবং সকল চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরণের দাবিতে নোয়াখালীতে এক ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে এই কর্মসূচির আয়োজন করা হয়। এতে নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বিভিন্ন পর্যায়ের কয়েক শ কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তব্য রাখেন সমিতির চাটখিল আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) মো. মহিউদ্দিন মোশাহেদুল্লাহ, লাইন টেকনিশিয়ান আকবর হোসেন। উপস্থিত ছিলেন নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির কারিগরি শাখার ডিজিএম মাসুদুর রহমান, সহকারী মহাব্যবস্থাপক মো. এমদাদ উল্যাহ, ওয়ারিশ পরিদর্শক সালাম জাবেদ, জুনিয়র প্রকৌশলী আলাউদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

বক্তারা অভিযোগ করেন, বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে অন্তর্বর্তীকালীন সরকার প্রতিটি সেক্টরে সংস্কারের ঘোষণা দিলেও আরইবি এখন পর্যন্ত কোনো রিফর্ম প্রস্তাব উপস্থাপন করেনি। পাশাপাশি, আর্থিক জটিলতা না থাকা সত্ত্বেও চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণে গড়িমসি করছে। বক্তারা আরও বলেন, আরইবি আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাসহ নীতি নির্ধারণী পর্যায়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে পল্লী বিদ্যুৎ সমিতির যৌক্তিক আন্দোলনকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে।

বক্তারা দাবি করেন, আরইবি’র বৈষম্য, শোষণ ও নির্যাতন থেকে মুক্তি এবং দেশের ১৪ কোটি মানুষের মানসম্মত ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা নিশ্চিত করার লক্ষ্যে তাদের এই আন্দোলন অব্যাহত থাকবে। মানববন্ধন শেষে তাদের দাবি সংবলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করা হয়।

Post a Comment

0 Comments